আমতলীতে প্রধানমন্ত্রীর দেয়া হতদরিদ্রদের চাল বিক্রি; ইউপি চেয়ারম্যানকে শোকজ | আপন নিউজ

শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:৫৯ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
আমতলীতে সাংসদের উদ্যোগে তৃষ্ণার্ত মানুষের মাঝে খাবার স্যালাইন ও সুপেয় পানি বিতরন আমতলীতে রাজহাঁস নিয়ে দুই পক্ষের সং’ঘ’র্ষে আ’হ’ত-৯ মানুষের কৃতকর্মে বিষাক্ত হয়ে উঠছে পৃথিবী গলাচিপায় সীসা দূষণ প্রতিরোধে স্বাস্থ্যকর্মী গলচিপায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ২ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র প্রত্যাহার কলাপাড়ায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুই নারীকে পি’টি’য়ে জ’খ’ম কলাপাড়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিতি হবে আগামী ৫জুন গলাচিপায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মুরগী ব্যবসায়ীকে মা’রধ’র গলাচিপায় অপার সম্ভাবনাময় সু-স্বাদু মুগডাল যাচ্ছে জাপানে গলাচিপায় ঝিলিক সমাজ উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালকের সংবাদ সম্মেলন
আমতলীতে প্রধানমন্ত্রীর দেয়া হতদরিদ্রদের চাল বিক্রি; ইউপি চেয়ারম্যানকে শোকজ

আমতলীতে প্রধানমন্ত্রীর দেয়া হতদরিদ্রদের চাল বিক্রি; ইউপি চেয়ারম্যানকে শোকজ

আমতলী প্রতিনিধিঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া হতদরিদ্রের ৯’শ ১৮ কেজি চাল বিক্রি করেছেন গুলিশাখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউপি সদস্যরা। ওই চাল আমতলী উপজেলা সহকারী কমিশনার (ভুমি) তারেক হাসান উদ্ধার করেছে। গুলিশাখালী ইউনিয়নের গোজখালী বাজারের লিটন ফকিরের ঘর থেকে এ চাল উদ্ধার করা হয়। এ ঘটনায় মঙ্গলবার দুপুরে লিটন ফকিরকে প্রধান আসামী করে অজ্ঞাত ৬/৭ জনের বিরুদ্ধে আমতলী থানায় মামলা হয়েছে। উদ্ধারকৃত চাল পুলিশের কাছে হস্তান্তর করা হয়। এ ঘটনায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অ্যাড. এইচএম মনিরুল ইসলাম মনির বিরুদ্ধে কারন দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আশরাফুল আলম এ শোকজ নোটিশ দেন। ঘটনা ঘটেছে সোমবার রাতে উপজেলার গুলিশাখালী ইউনিয়নের গোজখালী বাজারে। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে শাস্তি দাবী করেছেন এলাকাবাসী।

জানাগেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আমতলী উপজেলায় সতের হাজার ৭শ’৬৯ জন হতদরিদ্রের জনপ্রতি ১০ কেজি চাল বরাদ্দ দেন। এর মধ্যে সোমবার সকালে গুলিশাখালী ইউনিয়নে দুই হাজার দুই’শ ৬৫ জন হতদরিদ্রের বিপরীতে বরাদ্দ ২২.৬৫ মেট্রিক টন চাল ইউপি চেয়ারম্যান অ্যাড.এইচএম মনিরুল ইসলাম মনি খাদ্য গুদাম থেকে উত্তোলন করেন। ওই চাল বিতরনে চেয়ারম্যান ও ইউপি সদস্যরা ব্যাপক অনিয়ম করেছেন বলে উপকারভোগীদের অভিযোগ। অভিযোগ রয়েছে চেয়ারম্যান ও ইউপি সদস্যরা উপকারভোগীদের মাঝে চাল বিতরন না করে ওই চাল বিক্রি করে দিয়েছেন।

খবর পেয়ে ওই দিন রাতে আমতলী উপজেলা সহকারী কমিশনার (ভুমি) তারেক হাসান গুলিশাখালী ইউনিয়নের গোজখালী বাজারে অভিযান চালায়। এ সময় ওই বাজারের চাল ব্যবসায়ী লিটন ফকিরের দোকান থেকে ৯’শ ১৮ কেজি চাল উদ্ধার করা হয়। ওই চাল সহকারী কমিশনার (ভুমি) তারেক হাসান পুলিশের কাছে হস্তান্তর করেছেন। এ ঘটনায় মঙ্গলবার দুপুরে এসআই আলাউদ্দিন বাদী হয়ে লিটন ফকিরকে প্রধান আসামী করে ৬/৭ জনের নামে সরকারী চাল বিক্রির অভিযোগে থানায় মামলা দায়ের করেছেন। অপর দিকে এ ঘটনায় গুলিশাখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অ্যাড. এইচএম মনিরুল ইসলাম মনির বিরুদ্ধে কারন দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আশরাফুল আলম এ শোকজ নোটিশ দেন। বিষয়টি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুহাম্মদ জামাল হুসাইন নিশ্চিত করেছেন। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে শাস্তির দাবী করেছেন এলাকাবাসী।

গুলিশাখালী ইউপি চেয়ারম্যান অ্যাড. এইচএম মনিরুল ইসলাম মনি চাল বিতরনে অনিয়মের অভিযোগ ও নোটিশ প্রাপ্তির কথা অস্বীকার করে বলেন, যারা এ ঘটনার সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবী জানান তিনি।

আমতলী থানার ওসি কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, এ ঘটনার লিটন ফকিরকে প্রধান আসামী করে অজ্ঞাত ৬/৭ জনের নামে মামলা দায়ের করা হয়েছে। আসামী গ্রেপ্তার চেষ্টা অব্যাহত আছে।

উপজেলা সহকারী কমিশনার (ভুমি) তারেক হাসান বলেন, চাল উদ্ধার করে পুলিশের কাঝে হস্তান্তর করেছি। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে থানায় নিয়মিত মামলা হবে।

উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আশরাফুল আলম বলেন, সরকারী চাল উদ্ধারের ঘটনায় গুলিশাখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!